September 20, 2024, 10:52 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

কুখ্যাত আন্ত: জেলা ডাকাত সর্দার ও অস্ত্র ব্যবসায়ী নুরুল আবছারের সহযোগী ও দেহরক্ষী মনসুরকে গ্রেফতার।

কক্সবাজার প্রতিনিধি: বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ, গান পাউডার ও অস্ত্র বিক্রয়লব্ধ প্রায় তিন লক্ষ টাকাসহ কুখ্যাত আন্ত: জেলা ডাকাত সর্দার ও অস্ত্র ব্যবসায়ী নুরুল আবছার ওরফে ডাকাত আবছারের ঘনিষ্ঠ সহযোগী ও দেহরক্ষী মনসুরকে কক্সবাজার জেলার রামু থানাধীন ঘোনারপাড়া এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

কক্সবাজার জেলার রামু থানাধীন গর্জনিয়া ইউনিয়নের ০৩নং ওয়ার্ডস্থ ঘোনারপাড়ার মোঃ নুরুল আবছার ওরফে আবছার এর বসত ঘরের ভিতর কতিপয় দুষ্কৃতিকারী বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্য সহ অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৫ মার্চ ২০২৪ ইং তারিখে রাত অনুমান ০২.২০ ঘটিকার সময় র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে। এ সময় আভিযানিক দলের উপস্থিতি বুঝতে পেরে সুচতুর ডাকাত আবছার পালিয়ে যেতে সক্ষম হলেও তার দেহরক্ষী মনছুর আলম (২০), পিতা- আব্দুল খালেক, সাং-থিমছড়ি, ওয়ার্ড-০৮, বাইশারী ইউনিয়ন, থানা-নাইক্ষ্যংছড়ি, জেলা-বান্দরবান’কে আটক করতে সক্ষম হয় র‌্যাব।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত মনছুরের দেহ তল্লাশী করে ০১টি এলজি এবং পলাতক ডাকাত আবছার এর বসত ঘর তল্লাশী করে ০৬টি ওয়ান শুটার গান, ০২ রাউন্ড গুলি, ২০০ গ্রাম গান পাউডার এবং অস্ত্র বিক্রয়লব্ধ ২ লক্ষ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মনছুর কুখ্যাত আন্তঃজেলা ডাকাত সর্দার ও অস্ত্র ব্যবসায়ী নুরুল আবছার ওরফে ডাকাত আবছারের ঘনিষ্ঠ সহযোগী ও দেহরক্ষী হিসেবে কাজ করে বলে স্বীকার করে। গ্রেফতারকৃত মনছুর ও পলাতক আসামী পরস্পর পরস্পরের সহযোগীতায় বিভিন্ন মাধ্যমে অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ এবং নিজেদের হেফাজতে মজুদ করে থাকে। এসকল অস্ত্র-গোলাবারুদ নিজেদের ডাকাতি ও সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহারসহ দীর্ঘদিন যাবৎ কক্সবাজার শহর এবং শহরের পার্শ্ববর্তী এলাকা ও রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র-গোলাবারুদ বিক্রি করে জানায়।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকত অপরাধী মনছুর আলম এবং ঘটনার সাথে সংশ্লিষ্ট অপরাধীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে রামু থানায় অভিযোগ দাখিল করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com